গুচ্ছ ভর্তি রেজাল্ট ২০২১

গুচ্ছ ভর্তি রেজাল্ট ২০২১ঃ বাংলাদেশের ২০টি পাবলিক সাধারণ ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার ফলাফল খুব শিঘ্রই অনলাইনে প্রকাশ করা হবে।

২০ টি সাধারণ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এর বিজ্ঞান, বাণিজ্য ও মানবিক ইউনিটের জন্য ভর্তি পরীক্ষার ফলাফল, প্রাথমিক আবেদনের ফলাফল এবং যোগ্য প্রার্থীদের তালিকা এবং প্রাথমিক সিলেকশন রেজাল্ট ২০২১ gst রেজাল্ট প্রকাশের ওয়েবসাইট- gstadmission.ac.bd প্রকাশ করা হবে।

তারা ইউনিট এ (বিজ্ঞান), ইউনিট বি (মানবিক) এবং ইউনিট সি (বিজনেস স্টাডিজ) থেকে প্রাথমিক বাছাই ফলাফলের মাধ্যমে যোগ্য প্রার্থীদের পৃথক তালিকা প্রস্তুত করবে। চূড়ান্ত আবেদনের জন্য প্রাথমিক আবেদন এর প্রতিটি ইউনিট থেকে ১৫০০০০ করে মোট তিনটি তালিকা তৈরি হবে।

পূর্ববর্তী ফলাফল প্রকাশের তারিখ ছিল ২৩শে এপ্রিল ২০২১। তবে বাংলাদেশে কোভিড -১৯ লক-ডাউনের কারণে, জিএসটি ভর্তি কমিটি প্রাথমিক আবেদনের সময় বাড়িয়েছে এবং প্রাথমিক নির্বাচনের তালিকা প্রকাশের তারিখ ২০২১ সালের মে থেকে জুন, ২০২১ এ পরিবর্তন করেছে।

GST- গুচ্ছ ভর্তি ফলাফল ২০২১ঃ

জিএসটি ভর্তি কমিটি ২০২০-২১ শিক্ষাবর্ষের এ, বি, সি ইউনিটের ফলাফল জিএসটি ফলাফল প্রকাশের ওয়েবসাইট gstadmission.ac.bd প্রকাশ করা হবে।

জিএসটি জগন্নাথ বিশ্ববিদ্যালয়, ইসলামী বিশ্ববিদ্যালয়, খুলনা বিশ্ববিদ্যালয়, কুমিল্লা বিশ্ববিদ্যালয়, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, বরিশাল বিশ্ববিদ্যালয়, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ডিজিটাল বিশ্ববিদ্যালয়, শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়, শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রকাশ করবে বিজ্ঞান ও প্রযুক্তি, হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, রাঙ্গামাটি বিশ্ববিদ্যালয় বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগ, ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ভর্তির ফলাফল, প্রাথমিক আবেদনের ফলাফল এবং যোগ্য তালিকা শীঘ্রই অনলাইনে GSTADMISSION.AC.BD ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে প্রকাশ করবে।

গুচ্ছ ভর্তি রেজাল্ট

গুচ্ছ ভর্তি পরীক্ষার রেজাল্ট দেখার প্রক্রিয়াঃ

আবেদনকারী শিক্ষার্থীরা নিম্নোলিখিত উপায়ে খুব সহজেই GST ভর্তি পরীক্ষার ফলাফল জানতে পারবে।

প্রথম ধাপ– প্রথমে শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষার অফিসিয়াল ওয়েবসাইট- gstadmission.ac.bd ওপেন করতে হবে।

দ্বিতীয় ধাপ- পরের ধাপে, এসএসসি ও এইচএসসি পরীক্ষার তথ্য দিয়ে লগইন করতে হবে।

তৃতীয় ধাপে- শিক্ষার্থীরা এই ধাপে রেজাল্ট বাটনে ক্লিক করে নিজ নিজ ইউনিট এর রেজাল্ট দেখতে পারবে।

GST- গুচ্ছ ভর্তি পরীক্ষার ইউনিট ভিত্তিক ফলাফল ২০২১ (PDF)

ইউনিট :রেজাল্ট
এ-ইউনিট:পিডিএফ ফাইল
বি-ইউনিট:পিডিএফ ফাইল
সি-ইউনিট:পিডিএফ ফাইল

GST- গুচ্ছ ভর্তির প্রাথমিক আবেদনের ফলাফলঃ

২০২০-২১ শিক্ষাবর্ষে GST (General, Science & Technology) গুচ্ছভুক্ত ২০ টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের সমন্বিত ভর্তি পরীক্ষার প্রাথমিক আবেদনের ফলাফল gstadmission.ac.bd ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

গুচ্ছ ভর্তি কমিটি নিম্নলিখিত উপায়ে মানদন্ড ক্রমানুসারে (১ হতে ৬) ব্যবহার করে প্রাথমিক আবেদনকারীদের তালিকা প্রস্তুত করবে।

প্রাথমিক আবেদনের ফলাফল তৈরী করার পদ্ধতি

এসএসসি বা সমমান এবং এইচএসসি বা সমমান পরীক্ষার ফলাফলের উপর নির্ভর করে প্রাথমিক পর্যায়ে আবেদনকৃত প্রার্থীদের জন্য তালিকা তৈরী করা হবে। চূড়ান্ত আবেদনের জন্য মেধা তালিকা প্রস্তুতির প্রক্রিয়াটি নিচে দেওয়া হলঃ

  • বিজ্ঞান বিভাগ এর জন্য বাছাইয়ের পদ্ধতিঃ
বাছাইয়ের শর্তজিপিএ (চতুর্থ বিষয়সহ) (এইচএসসি ৬০%+এসএসসি ৪০%)নম্বর (চতুর্থ বিষয়সহ) (এইচএসসি ৬০%+এসএসসি ৪০%)এইচএসসি পদার্থ বিজ্ঞান
(জিপিএ)
এইচএসসি পদার্থ বিজ্ঞান
(নম্বর)
এইচএসসি রসায়ন
(জিপিএ)
এইচএসসি রসায়ন
(নম্বর)
বাছাইক্রম
  • বাণিজ্য ও মানবিক শাখা এর জন্য বাছাইয়ের পদ্ধতিঃ
বাছাইয়ের শর্তজিপিএ (চতুর্থ বিষয়সহ) (এইচএসসি ৬০%+এসএসসি ৪০%)নম্বর (চতুর্থ বিষয়সহ) (এইচএসসি ৬০%+এসএসসি ৪০%)এইচএসসি বাংলা
(জিপিএ)
এইচএসসি বাংলা
(নম্বর)
এইচএসসি ইংরেজী
(জিপিএ)
এইচএসসি ইংরেজী
(নম্বর)
বাছাইক্রম

নির্বাচিত শিক্ষার্থীদের ৬০০ টাকা মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে টাকা জমা দিয়ে চূড়ান্ত ভাবে ভর্তি পরীক্ষার জন্য নির্বাচিত হওয়ার জন্য আবেদন করতে হবে।

Leave a Comment

Examresulthub